অালো
- জিসান আহমেদ - লাজবন্তীর চিরকুট ০৫-০৫-২০২৪

অামার স্বহস্তে অঙ্কিত স্বপ্নকুঞ্জ
অাজ বাহির থেকে খিল মারা,
অামি অন্ধকার এ প্রকোষ্ঠে বন্দি
বেঁচে থাকা দায় অালো ছাড়া।

নীলাম্বরীর বুকে উড়ানো ঘুড়ি
অাজ পেরিয়ে গেছে মহাশূন্য,
অামি নাটাই হাতে দাড়িয়ে একা
অালোহীন এ বেলা তিমির অরণ্য।

অাজিকার এই ঘোর অমানিশায়
অালো ছাড়া এ ঘর যেন কারাগার,
রক্তনালীর অন্ধকার গলিপথ ধরে
চোরাগোপ্তা হামলা অাসে বারবার।

যামিনী ফুরিয়ে প্রভাত এসেছে
পূব অাকাশের ঊষার অাগমনে,
অন্ধকার প্রকোষ্ঠ মাতিয়ে রাখি
অালোর ছোঁয়া পাওয়ার দিন গুণে।



[প্রথম প্রকাশঃ ৩০শে মে, ২০১৭ খ্রিঃ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।